সনি প্লেস্টেশন 5 নিয়ে যত কথা! All about Sony PlayStation 5!

সনি প্লেস্টেশন 5 নিয়ে যত কথা! All about Sony PlayStation 5!

সনি প্লেস্টেশন 5 নিয়ে যত কথা! All about Sony PlayStation 5!
11 November, 2020

All about Sony PlayStation 5

সনি প্লেস্টেশন গেমারদের কাছে একটা ভার্চুয়াল স্টেডিয়াম এর মত। প্রায় আড়াই বিলিয়ন গেমারের মার্কেটে সনি নিয়ে আসছে প্লেস্টেশন 5।

এতে গেমিং এর নতুন ফিচারের পাশাপাশি রয়েছে 4k সিনেমা দেখার জন্য বিশেষ ব্যবস্থা। এই বছরেই বাজারে আসছে নেক্সট জেনারেশন গেমিং কনসোল সনি প্লেস্টেশন 5।


ধরা হচ্ছে এটা সনির সর্বশেষ গেমিং কনসোল। এইট কোরের এএমডি জেন প্রসেসর এর সাথে এএমডি নেভি জিপিও থাকবে পি এস ফাইভ এ।

এবং কাস্টম এসএসডির ব্যবস্থা রাখা হয়েছে এতে।


সেই সঙ্গে ফোরকে ঝকঝকে ভিডিও এক্সপেরিয়েন্স করার জন্য কনসোল টিতে ফোরকে blu-ray ড্রাইভে রাখা হয়েছে। এখানে বড় সাইজের ব্লু-রে ডিস্ক চালানো যাবে। এবং বিশাল প্রপার্টিজের গেম রাখা যাবে।


কনসোল টির কন্ট্রোলার এ ভাইব্রেশন প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির সঙ্গে সঙ্গে গ্রাফিক্স কার্ডের আপগ্রেড সংস্করণ থাকবে। এতে গেম দ্রুতগতিতে লোড হবে এবং লাইটিং এফেক্টস উন্নতি থাকবে। সনি পি এস ফাইভ এ ভি আর প্রযুক্তির ব্যবস্থা থাকছে। সনি নিজস্ব পি এস ভি আর খুব ভালোভাবে চলবে ps5 এ।


তবে ধারণা করা হচ্ছে পি এস পাইপের সঙ্গে সঙ্গে পি এস বি আর 2 ও বাজারে আসবে। সনি পি এস ফাইভ এর মূল্য 500 ডলারের কাছাকাছি হতে পারে।


যা এর পূর্ববর্তী সংস্করণ ps4 এর দামের চেয়ে 100 ডলার বেশি। ps5 এর সঙ্গে মাইক্রোসফট ও বাজারে আনছে তাদের পরবর্তী গেমিং কনসোল প্রজেক্ট স্কারলেট।


সনির ps5 এর ডিজাইন খুব ইউনিক এবং নেক্সট জেনারেশনের ডিজাইনের মত মনে হয়। এটি যে কারো মন জয় করতে পারবে বলে আশা করছেন নির্মাতারা।