Brave Browser থেকে ১০-২০ ডলার ইনকাম করুন সহজেই! Earn Money from Brave Browser

Brave Browser থেকে ১০-২০ ডলার ইনকাম করুন সহজেই! Earn Money from Brave Browser

Brave Browser থেকে ১০-২০ ডলার ইনকাম করুন সহজেই! Earn Money from Brave Browser
14 February, 2021

Earn Money from Brave Browser

আজকাল প্রায় ছোট বর সকল বয়সের মানুষের কাছেই স্মার্টফোন রয়েছে। এর মধ্যে অনেকেই চায় ছোট খাট কিছু টাকা ইনকাম করতে। আজকের টপিক টাই হচ্ছে কিভাবে অবসর সময় কে কাজে লাগিয়ে আয় করা যায়। চলুন শুরু করি।


প্রথমেই বলে রাখি এই কাজ করার জন্য আপনার কোনো পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই। এবং এটা কোন খাটাখাটনির কাজ নয়। খুব সাধারণ কিছু কাজ বা স্টেপ ফলো করলেই আপনি খুব ভালো পরিমাণের একটা ইনকাম তৈরি করতে পারবেন।


এই কাজে আপনার দৈনিক 5 মিনিট করে সময় লাগবে। আপনি প্রতি ঘন্টায় 5 মিনিট করে কাজ করতে পারবেন। তো চলুন আমরা বিস্তারিত জেনে নেই কাজটা আসলে কিভাবে হবে।

How to Earn Money from Brave Browser

আমরা আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন প্রকার সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন ফেইসবুক টুইটার ইউটিউব ইনস্টাগ্রাম ইত্যাদি ব্যবহার করে থাকি।

আবার কেউ কেউ ইন্টার্নেট ব্রাউজিং করতে পছন্দ করি। এই যে আমরা ইন্টারনেট ব্রাউজিং করি সে ক্ষেত্রে আমাদের ফোনে বা কম্পিউটারে একটি ব্রাউজার ব্যবহার করতে হয়।
ব্রাউজার গুলো আমরা প্রায় প্রতিদিনই বহুবার ব্যবহার করে থাকি। জনপ্রিয় কিছু ব্রাউজার হল গুগল ক্রোম অপেরা ফায়ারফক্স ইত্যাদি।

তো আজকে আমরা একটি ব্রাউজার নিয়ে কথা বলবো যেটি খুবই সাধারণ কিন্তু অনেক কাজের। ব্রাউজার টির নাম হল ব্রেভ ব্রাউজার। মনে করুন আপনার কাছে মোবাইল বা একটি কম্পিউটার বা ল্যাপটপ রয়েছে।
সে ক্ষেত্রে আপনি ইন্টারনেট ব্রাউজিং করতে হলে একটি ব্রাউজার প্রয়োজন। ধরুন আপনি যদি জনপ্রিয় সকল ব্রাউজার ব্যবহার করে থাকেন সেই ক্ষেত্রে আপনি কোন ডলার ইনকাম করতে পারছেন না।
যদি আপনি এই ব্রাউজার ব্যবহার করেন তাহলে আপনি চাইলেই কিছু ডলার ইনকাম করতে পারবেন।

ব্রেভ ব্রাউজার কি?

Brave Browser হচ্ছে একটি ব্রাউজার যার সাধারণ ব্রাউজার এর মতই কাজ করে। এই ব্রাউজারের কাজ আপনাকে ইন্টারনেট ব্রাউজিং করাতে সাহায্য করা।

সে ক্ষেত্রে এই ব্রাউজারে কিছু উন্নত দিক রয়েছে। এই ব্রাউজারটি আপনাকে অন্যান্য জনপ্রিয় ব্রাউজার গুলো থেকে কিছু ভিন্ন সুবিধা দিচ্ছে।

আপনারা জেনে থাকবেন অন্যান্য ব্রাউজার অনেক সময় ইউজারদের ডাটা কালেক্ট করে থাকে এবং সেটি তারা তাদের কাজে ব্যবহার করে থাকে বা বিক্রি করে থাকে। Save Your Phone!

কিন্তু এই ব্রাউজারে সেরকম কিছু থাকছে না। অনেক সময় দেখা যায় যে আমরা বিভিন্ন ধরনের ওয়েবসাইট ভিজিট করি এবং সেই ওয়েবসাইটে কিছু ট্র্যাকার লাগানো থাকে যা আমাদের গতিবিধি ট্রাক করে।

এই ব্রাউজার ব্যবহারে সেসকল ট্র্যাকার ডিজেবল করা যায়। ফলে আপনার ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার ঝুঁকি থাকে না।

এই ব্রাউজারটিতে আপনি আরেকটি সুবিধা পাচ্ছেন। সেটি হচ্ছে বিরক্তিকর এড থেকে মুক্তি। আমরা মাঝে মাঝে কিছু ওয়েবসাইট ভিজিট করি যাতে বিভিন্ন ধরনের বিরক্তিকর এড বসানো থাকে।

এর ফলে আমাদের ব্রাউজিং এক্সপেরিয়েন্স খুবই বিরক্তিকর হয়ে ওঠে। এই ব্রাউজারের মাধ্যমে আপনি চাইলে ওই সকল এড গুলো ব্লক করতে পারবেন।

এতে করে আপনার ব্রাউজিং স্পিড বৃদ্ধি পাবে এবং আপনার কাঙ্খিত কাজটি অতি শীঘ্রই সফল হবে।


কিভাবে ইনকাম করবো?


এই ব্রাউজারের অনেকগুলো সুবিধার কথাই তো বললাম। এবার আমাদের মূল বিষয় সম্পর্কে কিছু বলি। এই ব্রাউজারের আরেকটি বিশেষ সুবিধা হচ্ছে আপনি চাইলে এই ব্রাউজারের মাধ্যমে কিছু ডলার ইনকাম করতে পারবেন।

সেক্ষেত্রে আপনাকে আপনার মোবাইল ফোন বা কম্পিউটারে ব্রাউজার টি ইন্সটল করতে হবে এবং ব্রাউজার মধ্যে রেওয়ার্ড অপশনটি চালু করতে হবে।

এর ফলে আপনার ব্রাউজার অ্যাপ এর মধ্যে কিছু এড আসবে এবং সেই এড গুলোর বিপরীতে আপনাকে কিছু টোকেন দেওয়া হবে।

চিন্তিত হবার কিছুই নেই, এই ব্রাউজারে যেই এড গুলোর জন্য ইনকাম হয় সেই অ্যাডগুলো অত্যন্ত সুনির্দিষ্টভাবে প্লেস করা রয়েছে।

এর ফলে আপনার ব্রাউজিং এ কোন প্রকার সমস্যা উপলব্ধি করবেন না। আপনি চাইলে এই অপশনটি বন্ধ করে রাখতে পারবেন।

রেওয়ার্ড অপশনটি চালু করার পর আর একটি অপশন দেখতে পাবেন যেখানে লেখা থাকবে আপনি প্রতি ঘন্টায় কতটি অ্যাড দেখতে চান।

সেখানে ডিফল্ট ভাবে দুইটি দেওয়া থাকবে আপনি চাইলে কম-বেশি করতে পারবেন। আপনি চাইলে সর্বনিম্ন একটি অ্যাড এবং সর্বোচ্চ পাঁচটি অ্যাড দেখতে পারবেন প্রতি ঘন্টায়।

প্রতিটি এড দেখার জন্য আপনাকে 0.10 টোকেন দেওয়া হবে। আবার কিছু ক্ষেত্রে আপনাকে 0.25 টোকন দেওয়া হবে। এই টোকেন গুলোই পরবর্তীতে আপনাকে ডলার হিসেবে কনভার্ট করতে হবে।

কনভার্ট করার পদ্ধতি আমরা পরবর্তী পোস্টে বিস্তারিত আলোচনা করব।


ব্যাট টোকেন কি? What is BAT token?


Full Form: Basic Attention Token

আজকাল অনলাইন কেনাকাটায় ক্রিপ্টোকারেন্সি খুব জনপ্রিয় হয়ে উঠেছে। এর সাথে বিভিন্ন প্রকার টোকেন বাজারে চলছে। সেই রকমই একটি টোকেন হচ্ছে বাট টোকেন।

এটি হয়তো আপনি প্রত্যক্ষ ভাবে ব্যবহার করতে পারবেন না কিন্তু আপনি এটি আপনার কারেন্সি ওয়ালেটে জমা করতে পারেন এবং ডোলারে কনভার্ট করতে পারেন।


কিভাবে Payment নিবেন?


যখন আপনার ব্রাউজারের মধ্যে কিছু বেড টোকেন জমা হবে তখন আপনি চাইলে এগুলো উইদ্র নিতে পারেন। সে ক্ষেত্রে আপনাকে কিছু স্টেপ ফলো করতে হবে।

  • আপনার ব্রাউজারে সর্বনিম্ন 25 ব্যাট টোকেন থাকতে হবে।
  • আপনার একটি ওয়ালেট একাউন্ট থাকতে হবে।
  • আপনার ওয়ালেট একাউন্ট টি অবশ্যই ভেরিফাইড হতে হবে।

যখন আপনার ব্রাউজার একাউন্টে 25 ব্যাড টোকেন জমা হবে তখন আপনি আপনার ওয়ালেট আপনার ব্রাউজার এর সাথে অ্যাড করতে পারেন।


যখন আপনার কারেন্সি ওয়ালেট টি ব্রাউজার এর সাথে কানেক্ট হয়ে যাবে তারপর আর কোন চিন্তা নেই।


ব্রাউজার প্রতিমাসে একটা নির্দিষ্ট সময়ে আপনার ওয়ালেট এ আপনার টোটাল ইনকাম এর ব্যাট টোকেন গুলো পাঠিয়ে দিবে। আপনি চাইলে ব্রাউজারের মধ্যে দেখতে পারেন কত তারিখে আপনি পরবর্তী পেমেন্ট পাবেন।


এই ব্রাউজারটি কোন কারেন্সি ওয়ালেট সাপোর্ট করে?


ব্রেভ ব্রাউজার আপাতত দুইটি মাত্র কারেন্সি ওয়ালেট সাপোর্ট করে। সেগুলো হলো 

  • Uphold

  • Gemini

উপরোক্ত দুটি ওয়ালেট এর মাধ্যমে আপনি আপনার আয় করা টোকেন জমা করতে পারেন এরপর চাইলেই সেটি ডলারে রূপান্তর করতে পারেন।


ইউটিউব বা ওয়েবসাইট থাকলে ইনকাম দ্বিগুণ করার পদ্ধতি


আপনার যদি ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইট থাকে তাহলে আপনি চাইলে আপনার ইনকাম কে দ্বিগুণ করতে পারেন। সে ক্ষেত্রে আপনাকে কিছু স্টেপ ফলো করতে হবে।

আপনাকে ব্রাউজারের পাবলিশার ড্যাশবোর্ডে সাইন আপ করতে হবে। এরপর আপনাকে আপনার সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাড করতে হবে। যেমন,


ওয়েবসাইট

যদি আপনার ওয়েবসাইট থেকে থাকে তাহলে আপনাকে সেটা ভেরিফাই করতে হবে। হোস্টিং এ ফাইল ম্যানেজার এ পাবলিশার ড্যাশবোর্ড এর দেওয়া একটি ফাইল আপলোড করতে হবে।


ফাইলটি অবশ্যই নির্দিষ্ট স্থানে প্লেস করতে হবে।


এ সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত ব্রাউজারের পাবলিশার কনসোল একাউন্টের ড্যাশবোর্ডের মধ্যে জানিয়ে দেয়া হবে।


তারপর ওয়েবসাইট ভেরিফাই হয়ে গেলে যে কেউ যখন আপনার ওয়েব সাইটটি ভিজিট করবে তখন ব্রাউজারের উপরে ভেরিফাইড চিহ্ন চলে আসবে। তখন তারা চাইলেই আপনাকে টোকেন টিপ দিতে পারে।


আপনার ওয়েবসাইটে যদি ট্রাফিক আসে তাহলে কেউ কেউ হয়ত আপনাকে কয়েকবার করে টিপ দিয়ে দিবে। আবার আপনার কনটেন্টে কেউ যদি খুশি হয়ে টোকেন গিফট করতে চায় তাহলে সে গিফট করতে পারবে।


ইউটিউব

যদি আপনার কোন ইউটিউব চ্যানেল থাকে তাহলে সেই একইভাবে পাবলিশার কনসোল একাউন্টে আপনার জিমেইল দিয়ে লগইন করবেন এবং আপনার ইউটিউব চ্যানেলটি অ্যাড করবেন।


এরপর কেউ যদি আপনার ইউটিউব ভিডিও দেখার সময় আপনাকে টোকেন গিফট করতে চায় তাহলে গিফট করতে পারবে।


অন্যান্য

এছাড়া অন্যান্য কিছু অপশন রয়েছে। যেমন, টুইটার। সেসকল অ্যাকাউন্ট থেকেও ঠিক একইভাবে আপনি সুবিধাটি পেতে পারেন।


আনলিমিটেড ইনকাম করার ট্রিক:

এই ব্রাউজার থেকে চাইলে আনলিমিটেড ইনকাম করার একটা ট্রিক রয়েছে। এই পোস্টটি বিগিনার লেভেলের হওয়াতে আমি সেই ট্রিক টা এখানে বর্ণনা করলাম না। পরবর্তী পোস্টে সেই ট্রিক টা পাবলিশ করা হবে।


Read: How to create unlimited facebook accounts


আপনি চাইলেই আমাদের সাইটের সাবস্ক্রাইব বক্সে আপনার ইমেইল টি দিয়ে সাবস্ক্রাইব করে রাখতে পারেন এর ফলে নেক্সট পোস্টে ট্রিক শেয়ার করার সময় আপনার কাছে মেইল চলে যাবে। এরকম আরো ইনকাম অ্যাপ সম্পর্কে জানতে আমাদের টেক নিউজ পোর্টাল ঘুরে আসতে পারেন।