কিভাবে আনলিমিটেড ফেসবুক একাউন্ট তৈরি করবেন? How to create Unlimited FB Accounts

কিভাবে আনলিমিটেড ফেসবুক একাউন্ট তৈরি করবেন? How to create Unlimited FB Accounts

কিভাবে আনলিমিটেড ফেসবুক একাউন্ট তৈরি করবেন? How to create Unlimited FB Accounts
23 February, 2021
How to create Unlimited FB Accounts

কিভাবে আনলিমিটেড ফেসবুক একাউন্ট তৈরি করবেন?

আজকাল আমাদের সকলেরই ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। সাধারণত আমরা প্রত্যেকে একটি করে কিংবা দুইটি করে ফেসবুক একাউন্ট ব্যবহার করে থাকি।


কিন্তু অনেক সময় আমাদের একাধিক ফেসবুক অ্যাকাউন্ট প্রয়োজন হয়। কিন্তু আমাদের কাছে সেই পরিমাণে মোবাইল নাম্বার অথবা ইমেইল এড্রেস থাকেনা।


তাই আজ আমরা শিখব কিভাবে মোবাইল নাম্বার কিংবা ইমেইল এড্রেস ব্যতীত আনলিমিটেড ফেসবুক একাউন্ট তৈরি করা যায়।


আনলিমিটেড ফেসবুক একাউন্ট কেন প্রয়োজন?

সাধারণত, একজন ব্যক্তির জন্য একটি মাত্র ফেসবুক একাউন্ট ই যথেষ্ট। কিন্তু অনেক সময় কিছু নির্দিষ্ট কাজের ক্ষেত্রে আমাদের একাধিক ফেসবুক একাউন্ট খুবই প্রয়োজন হয়ে পড়ে।


সে ক্ষেত্রে আমরা চাইলে আনলিমিটেড ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে ব্যবহার করতে পারি।


বিভিন্ন ধরনের কাজে ফেসবুক একাউন্ট ব্যবহার করা যায়। যেমন অনলাইনে বিভিন্ন অ্যাপের মধ্যে রেফারেল বৃদ্ধি করার জন্য আমরা এই আনলিমিটেড ফেসবুক অ্যাকাউন্টগুলো ব্যবহার করতে পারে।


আমাদের ওয়েবসাইটে কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায় এ সম্পর্কে একটি ব্লগ পোস্ট পাবলিশ করা রয়েছে। Read It: How to earn money from Brave Browser


সেই পোস্টে আমরা জেনেছিলাম কিভাবে আমরা মোবাইল অ্যাপের মাধ্যমে ইনকাম করতে পারব এবং আনলিমিটেড ইনকাম করতে হলে আমাদের প্রচুর পরিমাণে রেফার প্রয়োজন।


আর তাই আমরা চাইলে এই ফেসবুক অ্যাকাউন্টগুলো রেফারাল হিসেবে ব্যবহার করতে পারি।


আনলিমিটেড ফেসবুক একাউন্ট তৈরি করার পদ্ধতি:

আজকে আমরা আনলিমিটেড ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করার দুইটি পদ্ধতি সম্পর্কে জানব। তার মধ্যে একটি হচ্ছে ইমেইল ব্যবহার করে এবং অন্যটি হচ্ছে মোবাইল নাম্বার ব্যবহার করে।


সে ক্ষেত্রে আপনার ই-মেইল বা মোবাইল নাম্বার কিছুর প্রয়োজন হবে না।


How to create Unlimited FB account without email or number?


প্রথমত আমরা ইমেইল ব্যবহার করে কিভাবে আনলিমিটেড ফেসবুক একাউন্ট খোলা হয় সেটি জেনে নেব।

এর জন্য আমাদেরকে প্রথমে ফেসবুকে একটি নতুন একাউন্ট খুলতে হবে এবং নাম এবং জন্মতারিখ দেওয়ার পর যখন মোবাইল নাম্বার বা ইমেল অ্যাড্রেস চাইবে সেই ঘরে আমরা ইমেইল এড্রেস দিব।


তারপর ব্রেভ ব্রাউজার বা আপনার পছন্দের যেকোন ব্রাউজার ওপেন করবেন এবং Temp Mail লিখে সার্চ করবেন। তারপর গুগল একটি ভিন্ন ধরনের ওয়েবসাইট দেখাবে। আপনাকে তার মধ্যে থাকা যেকোনো একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।


সেখান থেকে একটি টেম্পোরারি মেইল এড্রেস কপি করতে হবে এবং আপনার ফেসবুক একাউন্ট এর ইমেইল বক্সে ই-মেইল এড্রেসটি পেস্ট করতে হবে।


তারপর আপনার ইমেইল এড্রেসে ফেসবুক কর্তৃক যে ভেরিফিকেশন কোড টি পাঠানো হবে সেটি আপনার টেম্পোরারি মেইল এড্রেস এর ওয়েবসাইটে দেখতে পাবেন।


ওয়েবসাইট থেকে ওই কোডটি সংগ্রহ করে কপি করবেন এবং ফেসবুকে এসে পেস্ট করে দিবেন।


তারপর আপনাকে সাধারণের স্টেপ গুলা ফলো করে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এভাবে আপনি টেম্পোরারি ইমেইলের মাধ্যমে আনলিমিটেড ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।


Temp Mail কি?

টেম্পোরারি মেইল হচ্ছে অনলাইন ভিত্তিক ইমেইল সার্ভিস। সাধারণত আমরা দৈনন্দিন কাজে বিভিন্ন ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হয়।


সে ক্ষেত্রে আমাদের ইমেইল এড্রেস ব্যবহার করতে হয়। তাই টেম্পোরারি মেইল গুলো আমাদের কি খুব সহজেই আনলিমিটেড ইমেইল সার্ভিস প্রদান করে এবং এতে করে আমরা স্প্যামের হাত থেকে রক্ষা পাই।


ভার্চুয়াল মোবাইল নাম্বারের মাধ্যমে আনলিমিটেড ফেসবুক একাউন্ট করার পদ্ধতি:

ইতিমধ্যে আমরা জেনেছি যে কিভাবে টেম্পোরারি ইমেইলের মাধ্যমে আনলিমিটেড ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করা যায়।


এবার আমরা জানবো কিভাবে ভার্চুয়াল নাম্বার এর মাধ্যমে আনলিমিটেড ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করতে হয়। সে ক্ষেত্রে গুগল প্লে স্টোরে কিছু অ্যাপ রয়েছে যার মাধ্যমে আমরা চাইলে ভার্চুয়াল মোবাইল নাম্বার খুব সহজেই পেতে পারি। তেমন দুইটি অ্যাপ নিয়ে আজকে আমরা কথা বলবো। এগুলো হলো;

অ্যাপগুলো আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইন্সটল করবেন। তারপর অ্যাপ এর মধ্যে প্রবেশ করে খুব সাধারণভাবে রেজিস্ট্রেশন করবেন। তারপর আপনাকে একটি ভার্চুয়াল নাম্বার প্রদান করা হবে।


এই ভার্চুয়াল নাম্বারটি দিয়ে আপনি আগের নিয়মে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেন। ফেসবুকের ভেরিফিকেশন প্রসেস কমপ্লিট করার সময় আপনাকে এই অ্যাপ গুলোর মধ্যে ভেরিফিকেশন কোড টি কপি করে ফেসবুকে পোস্ট করতে হবে এবং ভেরিফাই বাটনে ক্লিক করতে হবে।


এভাবেই আপনি একের পর এক ফেসবুক একাউন্ট তৈরি করতে পারবেন কোনরকম নাম্বার অথবা ইমেইল ছাড়াই।


ভার্চুয়াল মোবাইল নাম্বার (Virtual Mobile Number) কি?

আমরা অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট বা অ্যাপ এর মধ্যে রেজিস্ট্রেশন অথবা সাইনআপ করার সময় আমাদের মোবাইল নাম্বার প্রদান করতে হয়।


সে ক্ষেত্রে আমরা চাইলেই এই ভার্চুয়াল মোবাইল নাম্বার দিয়ে যে কোন অ্যাপ এর মধ্যে কিংবা ওয়েবসাইটের মধ্যে একাধিক একাউন্ট তৈরি করতে পারব এবং বিভিন্ন স্প্যাম ওয়েবসাইটের প্রমোশনাল এসএমএস এর হাত থেকে রক্ষা পাবো।


একাউন্ট ডিজেবল হওয়ার সম্ভাবনা:

যেহেতু, এই পদ্ধতিতে অনেকেই ফেসবুকে অ্যাকাউন্ট তৈরি করছে তাই হয়তো আপনার ফেইসবুক একাউন্টটি কিছুদিন পর ব্যান করে দিতে পারে।


তাই আপনি চাইলে সাময়িক কাজে এই ফেসবুক অ্যাকাউন্টগুলো ব্যবহার করতে পারেন। লং টাইম ব্যবহারের জন্য এই ফেসবুক অ্যাকাউন্টগুলো মোটেই উপযোগ্য নয়।